• রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
Bengal Links

পুরুলিয়ার জেলা পরিষদের সভাধিপতিকে দিল্লিতে ইডির দফতরে তলব

বেঙ্গল লিংকস | নিউজ ডেস্ক

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২, ০৫:৫৯ পিএম


পুরুলিয়ার জেলা পরিষদের সভাধিপতিকে দিল্লিতে ইডির দফতরে তলব

কয়লাপাচার কাণ্ডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তলব করল পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতিকে। আগামী ১৪ নভেম্বর সুজয় বন্দ্যোপাধ্যায় কে দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয়েছে। বুধবার ইডির দফতর থেকে পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় কে নোটিশ দেয়। ওই নোটিশে বলা হয়েছে সে যেন দিল্লিতে ইডির দফতরে হাজির দেয়। কয়লা পাচারের আর্থিক লেনদেন টাকা পয়সার বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলেই সূত্রের খবর।

এর আগেও কয়লাপাচার কাণ্ডে অন্যতম অভিযুক্ত লালার বাড়িতে তল্লাশি করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অফিসাররা। তল্লাশিতে বেশ কিছু তথ্য, নথিপত্র পাওয়া গিয়েছিল। যার উপর ভিত্তি করে তদন্ত করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আর সেই নথিপত্রের ভিত্তিতে তদন্তের স্বার্থে পুরুলিয়ার তৃণমূল নেতা সুজয বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে কেন্দ্রীয় সংস্থা ইডি। কয়লা পাচার কাণ্ডে ইতিমধ্যেই নাম জড়িয়েছে রাজ্যের একাধিক নেতা মন্ত্রীর। নাম জড়িয়েছে  তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও। এই তদন্তে ইডির মুখোমুখি হয়েছেন অভিষেক, তাঁর স্ত্রী রুজিরা।

সুজয় বন্দ্যোপাধ্যায়কে তলব করা নিয়ে কটাক্ষ করেছে বিজেপি শিবির। সুজয় বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ করে বিরোধীরা। পুরুলিয়ার বিজেপি সভাপতি বিবেক রাঙার পাল্টা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘরে টাকা পাওয়া গেছে কিন্তু বিজেপির কারোর ঘরে পাওয়া গেছে কী টাকা? ওরা গোটা রাজ্য এবং এই জেলাকে শেষ করে এখন চক্রান্তের অভিযোগ তুলছে।

রাজ্য থেকে আরও খবর