• রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
Bengal Links

গরু পাচার কান্ডে সায়গাল হোসেনের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

বেঙ্গল লিংকস | নিউজ ডেস্ক

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ১১:০০ এএম


গরু পাচার কান্ডে সায়গাল হোসেনের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

গরু পাচার কান্ডের নয়া মোড়। এবার বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গাল হোসেনের ৩২ টি সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। এই সম্পত্তির পরিমাণ প্রায় ১ কোটি ৫৮ লাখ ৪৭ হাজার ৪৯০ টাকা, খবর ইডি সূত্রে।

গরু পাচার কান্ড অন্যতম মূল অভিযুক্ত সায়গাল হোসেন। আপাতত তিহার জেল বন্দি তিনি। সায়গাল হোসেন ছিলেন একজন পুলিশকর্মী। সামান্য পুলিশে চাকরি করে এত সম্পত্তির মালিক হন কি করে, এই নিয়ে তদন্ত শুরু করেন ইডি। এরপর সায়গালের নামে বিপুল টাকার সম্পত্তির হদিশ মেলে। গত ২ ডিসেম্বর আদালত থেকে সায়গাল হোসেনের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেয় আদালত। সেইমতো সায়গালের সম্পত্তি বাজেয়াপ্ত করেন ইডি আধিকারিকরা।

গরু পাচার কান্ডে সায়গাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ ছিল, বীরভূমের করিডর দিয়ে যে গরু পাচার হত, তার জন্য অনুব্রত মণ্ডলের হয়ে সমস্ত লেনদেন করতেন সায়গাল হোসেন। ইডির অভিযোগ, সায়গাল হোসেন বিভিন্ন জায়গায় বেনামে সম্পত্তি তৈরি করেছে। পাশাপাশি, বহু আত্মীয়ের নামে সম্পত্তিও রয়েছে। সায়গাল হোসেনের পাশাপাশি গরু পাচার কান্ডে গ্ৰেফতার করা হয়েছে এনামুল হক বিএসএফ কর্তা সতীশ কুমারকে। আপাতত এরা সবাই দিল্লীতে জেলবন্দি। গ্ৰেফতার হয়েছে বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলও। তিনি রয়েছেন আসানসোল সংশোধনাগারে। দিল্লী নিয়ে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে আদালতেও গিয়েছে ইডি। সব মিলিয়ে এখনও অবধি ২০ কোটি ২৫ লাখ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে ধৃতদের কাজ থেকে।

রাজ্য থেকে আরও খবর