• রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
Bengal Links

আবাস যোজনার দুর্নীতিকে কেন্দ্র করে ফের শাসক দলকে বিঁধলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, পাল্টা ফিরহাদ হাকিম

বেঙ্গল লিংকস | নিউজ ডেস্ক

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩, ০৯:১৬ এএম


আবাস যোজনার দুর্নীতিকে কেন্দ্র করে ফের শাসক দলকে বিঁধলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, পাল্টা ফিরহাদ হাকিম

প্রধানমন্ত্রী আবাস যোজনার দুর্নীতিকে কেন্দ্রর করে রাজ্যে এসেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। তাঁরা বিভিন্ন জেলায় জেলায় ঘুরে আবাস যোজনার তদারকি করছেন। এই স্বার্থে বহু জায়গায় গ্ৰামবাসীদের বিক্ষোভের মুখে পরতে হয়েছে তাঁদের।  শনিবার ফের কেন্দ্রীয় প্রতিনিধি দল বিক্ষোভের সম্মুখীন হন বীরভূমের বোলপুরে। আর আবাস যোজনার দুর্নীতির প্রসঙ্গে রাজ্যের শাসক দলের দিকে আঙুল তুলেছেন তাঁরা।

শনিবার দুপুরে বোলপুর থেকে কিছুটা দূরে কাঁকুটিয়া গ্রামে যান কেন্দ্রীয় পঞ্চায়েত প্রতিমন্ত্রী কপিল মোরেশ্বর পাটিল। সেখানে গিয়ে আবাসের বাড়ি না পাওয়া নিয়ে মন্ত্রীকে ঘিরে অভিযোগ জানান গ্ৰামবাসীরা। পরে, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বলেন, “পশ্চিমবঙ্গের প্রায় সব জায়গায় মানুষের একটাই আক্রোশ সামনে আসছে। গ্রামবাসীরা বলছেন, যাঁদের বাড়ির প্রয়োজন নেই, তাঁরা বাড়ি পেয়েছেন। যাঁদের প্রয়োজন, তাঁরা পাচ্ছেন না। এটা ঠিক নয়। দফতরের কেন্দ্রীয় মন্ত্রীকে বিষয়টা জানাব।”

যদিও রাজ্যের মন্ত্রী তৃণমূলের চন্দ্রনাথ সিংহ কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর কথার পাল্টা জবাবে বলেন, “কেন্দ্রীয় প্রতিমন্ত্রী যে অভিযোগ করছেন, তা ঠিক নয়। তদন্ত-দল ঘুরেও অনিয়ম পাচ্ছে না। দু-একটা জায়গায় ছোটখাটো গোলমাল থাকতেই পারে। সে জন্য কেন্দ্রীয় প্রকল্পের টাকা দীর্ঘদিন ধরে আটকে রাখার যুক্তি নেই।”

আর তৃণমূল মন্ত্রী চন্দ্রনাথ সিংহের একই সুরে সুর মেলাতে শোনা যায় কলকাতার মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে। শনিবার নদিয়ার রানাঘাটে  এক অনুষ্ঠানে ফিরহাদ হাকিম বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই বলেছেন, প্রকল্পের টাকা দেওয়ার আগে ভাল করে খোঁজ নিতে। যারা পাওয়ার যোগ্য, তারা পাবে। যারা যোগ্য নয়, তারা পাবে না।” তাঁর পাল্টা খোঁচা: “কেন্দ্র এত দিন টাকা দেয়নি বলে তালিকার নাম সমীক্ষা করে দেখা হয়নি। কিন্তু সমীক্ষার পরেও, কেন্দ্র প্রকল্পের জন্য অর্থ বরাদ্দ করবে কি না, তা নিয়ে সংশয় রয়েছে।”

খবর থেকে আরও খবর