• রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
Bengal Links

সংসার চালাতে টোটো চালাচ্ছেন বালুরঘাটের তৃণমূল কাউন্সিলর

বেঙ্গল লিংকস | নিউজ ডেস্ক

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩, ০৯:০০ এএম


সংসার চালাতে টোটো চালাচ্ছেন বালুরঘাটের তৃণমূল কাউন্সিলর

এ যেন এক অন্য তৃণমূল নেতা। টোটো চালাচ্ছেন কাউন্সিলর। তবে ছবি তোলার ইচ্ছাতে নয়। অভাবের সংসার চালাতেই এই পেশা বেছে নিয়েছেন বালুরঘাটের তৃণমূল কাউন্সিলর।  দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শ্যামল কুমার সাহা। অভাবের সংসার চালাতে বিগত একমাস ধরে টোটো চালাচ্ছেন তিনি।

জানা গেছে, শ্যামল কুমার সাহা পেশায় একজন ইলেকট্রিক মিস্ত্রি। বালুরঘাট পুরসভার ৬ নম্বর ওয়ার্ডে গৌড়ীয় মঠ এলাকায় নিজের স্ত্রী ও মেয়েকে নিয়ে থাকেন তিনি। মেয়ের বিয়ে হয়ে গেছে। এখন পরিবারে স্বামী স্ত্রী দুজন। টানাটানির সংসার। তৃণমূল বোর্ডে আসার পর শ্যামলবাবুকে পুরসভায় দৈনিক মজুরিতে কাজ দেওয়া হয়েছিল। এরপর থেকে তিনি ওই পুরসভার ইলেকট্রিক মিস্ত্রির কাজ করতেন।

এরপর ঘটনার সূত্রপাত ২০২২ সালে। পুরসভা নির্বাচনে শ্যামলবাবুকে ওই ওয়ার্ডের কাউন্সিলর পদে দাঁড়ানোর জন্য জোড়াজুড়ি শুরু করে দলের কর্মীরা। এরপর পুরসভা ভোটে জিতে কাউন্সিলর হন তিনি। বন্ধ হয়ে যায় পুরসভার ইলেকট্রিক মিস্ত্রির কাজ। কাউন্সিলর হিসাবে মাসিক যে ভাতা সরকার থেকে পাচ্ছিল, তাতে তাঁর সংসার চলছিল না। তাই এই পেশা বেছে নেন তিনি।

প্রতিদিন খুব ভোরে টোটো নিয়ে বের হোন শ্যামলবাবু। এরপর দলের কাজ সেরে সন্ধ্যেয় আবারও বেরিয়ে পরেন টোটো নিয়ে। শ্যামলবাবু জানিয়েছেন, “কষ্ট এখন কিছুটা কমেছে। সৎ পথে সম্মানের সঙ্গেই উপার্জন করছেন। আবার জনসেবার কাজও করছেন।” এই প্রসঙ্গে জেলা তৃণমূল নেতৃত্বের বক্তব্য, “শ্যামলবাবুর মতো স্বচ্ছ ভাবমূর্তিই হল নতুন তৃণমূল।”

খবর থেকে আরও খবর