• রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
Bengal Links

উন্নাও ধর্ষণকান্ডে ধর্ষকে প্যারোলে মুক্তির বিরুদ্ধে সবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বেঙ্গল লিংকস | নিউজ ডেস্ক

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩, ০৩:৩১ পিএম


উন্নাও ধর্ষণকান্ডে ধর্ষকে প্যারোলে মুক্তির বিরুদ্ধে সবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আজ ২৩ জানুয়ারি নেতাজী সুভাষ চন্দ্র বসুর জন্ম দিবসে কলকাতা রেড রোডে প্রতিবছরের ন্যায় এবছরও ছিল বিশেষ অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে ভাষণ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তাঁর বক্তৃতায় উঠে আসে উন্নাও ধর্ষণকান্ড। এই ধর্ষণকান্ডের মূল অভিযুক্ত প্রাক্তন বিজেপি বিধায়ক  কুলদীপ সেঙ্গার সম্প্রতি দিল্লি হাইকোর্টের তরফ থেকে পক্ষকালের জন্য প্যারোল পেয়েছেন। শর্তসাপেক্ষে প্যারোল দেওয়া হয়েছে কুলদীপকে। মুখ্যমন্ত্রীর কথায়, “আমি রেপিস্টের মুক্তির ফাইলে সই করি না।”

এদিন নেতাজি জয়ন্তীর অনুষ্ঠানে মমতা বলেন, “শুনেছি উন্নাও কাণ্ডের অভিযুক্ত প্যারোলে ছাড়া পেয়েছে। একবার ক্রস চেক করে নেব!” এরপরেই মুখ্যমন্ত্রী বলেন, “কেন্দ্র চালাকি করেছে। ৬০ বছরের বেশি বয়সি যে সব কয়েদি রয়েছে তাদের মুক্তি দিতে বলেছে। আমরাও ৪০০-৫০০ জনকে মুক্তি দিয়েছি। কিন্তু আমার কাছে ফাইল আসার সঙ্গে সঙ্গে আমি জিজ্ঞেস করেছি এর মধ্যে রেপিস্ট কেউ আছে কিনা।”

এরপর মুখ্যমন্ত্রী জানান,  “আমার কাছে এইরকম চারটে কেস এসেছিল। তাঁদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ থাকায়, আমি তা বাদ দিয়ে দিয়েছি।” এরপর মুখ্যমন্ত্রী জানান, “আমি খুব জেদি। আমার একবার না মানে না’ই।”

এই প্রথম নয়। এর আগেও বহুবার এই ধরণের কেসে সবর হতে দেখা গেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সম্প্রতি, বিলকিস ধর্ষণকান্ডে ধর্ষকদের মুক্তি দেওয়া নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  আর এবার উন্নাও কান্ড নিয়ে একাত্মতা জানাল মমতা।

খবর থেকে আরও খবর