• রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
Bengal Links

ডিসেম্বরে দিল্লিতে বড় রাজনৈতিক বৈঠক বঙ্গ বিজেপির

বেঙ্গল লিংকস | নিউজ ডেস্ক

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২২, ০৯:০২ এএম


ডিসেম্বরে দিল্লিতে বড় রাজনৈতিক বৈঠক বঙ্গ বিজেপির

বছর ঘুরতেই রাজ্য জুড়ে পঞ্চায়েত নির্বাচন। তার আগে আগামী ১৯ ডিসেম্বর দিল্লিতে বৈঠকে বসতে চলেছেন রাজ্যের সমস্ত নির্বাচিত বিজেপি সাংসদেরা। দিল্লিতে এই সাংগঠনিক সভা বসতে চলেছে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের বাড়িতে। এই সভায় উপস্থিত থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্যের পর্যবেক্ষক সুনীল বনসল, আশা লাকরা এবং অমিত মালব্য বলে জানা গেছে। ভোটের আগে বঙ্গ বিজেপির দিল্লির এই সাংগঠনিক বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

পঞ্চায়েত ভোটের পর বঙ্গ বিজেপিতে সাংগাঠনিকভাবে বড়োসড়ো রদবদল হওয়ার কথা রয়েছে। জেলা ও মন্ডল সভাপতি পদে হতে পারে এই রদবদল বলে সূত্রের খবর। অন্যদিকে, আগামী ১৪ অথবা ১৫ ডিসেম্বর নাগাদ দিল্লিতে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসেবেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। আর সে বৈঠকও বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

এছাড়াও, আগামী ১৯ ডিসেম্বর ওই একই দিনে শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদারের সভা করার কথা রয়েছে কেন্দ্রীয় গ্ৰামোন্নয়ন ও পঞ্চায়েত মন্ত্রী গিরিরাজ সিং-এর সঙ্গে। সম্প্রতি রাজ্যের ১০০ দিনের কাজের বকেয়া মেটানোর কথা বলেছেন তিনি। বিজেপির দাবি, তাঁরাও চায় শ্রমিকরাও যেন তাঁদের প্রাপ্ত টাকা পায়। তবে মনরেগা প্রকল্পের টাকার যেন কোনো অপব্যবহার না হয় সেদিকেও নজর রাখতে হবে। এই সংক্রান্ত আলোচনার স্বার্থেই সুকান্ত-শুভেন্দুর কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে এই বৈঠক।

পাশাপাশি, শুভেন্দু অধিকারী দাবি করে যাচ্ছে ডিসেম্বর মাসে বঙ্গ রাজনীতিতে ঘটতে চলেছে বড়ো ধামাকা। ডিসেম্বরের শীতে রাজ্যের শাসক দলও নাকি কেঁপে উঠবে, তাঁর কথা অনুযায়ী। তাঁর দিনক্ষণও বেঁধে দিয়েছেন তিনি। শুভেন্দু বলেন, "১২, ১৪ আর ২১ ডিসেম্বর, এই তিনটে দিন খুব গুরুত্বপূর্ণ। ওয়েট অ্য়ান্ড ওয়াচ।" আর শুভেন্দু অধিকারীর এই কথাতে কথা মিলিয়েছেন সুকান্ত মজুমদারও‌। তবে রাজ্যের শাসক দলকে ফেলে দেওয়ার জল্পনাকে খারিজ করেছেন তাঁরা। সবমিলিয়ে ডিসেম্বরের ঠান্ডায়ও সরগরম হতে চলেছে রাজ্য রাজনীতি।

খবর থেকে আরও খবর