• রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
Bengal Links

#boycottlalsinghchaddha ট্যুইটারে ট্রেন্ডিং আমির-করিনা অভিনীত ‘লাল সিং চাড্ডা’, কিন্তু কেন?

বেঙ্গল লিংকস | Priyanka Dutta

প্রকাশিত: আগস্ট ৬, ২০২২, ০২:০২ পিএম


#boycottlalsinghchaddha ট্যুইটারে ট্রেন্ডিং আমির-করিনা অভিনীত ‘লাল সিং চাড্ডা’, কিন্তু কেন?

বলিউড অভিনেত্রী করিনা কাপুর খান এবং অভিনেতা আমির খান অভিনীত ছবি, ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পেতে চলেছে। ‘ফরেষ্ট গাম্পের’ হিন্দি রিমেক হল লাল সিং চাড্ডা। করিনা-আমির জুটিকে আবার বহুদিন পর দেখা যাবে বড়ো পর্দায়। এই জুটি এর আগে থ্রিলার তালাশ এবং রাজকুমার হিরানির থ্রি ইডিয়টস-এ একসঙ্গে কাজ করেছেন।

তবে ‘লাল সিং চাড্ডা’ মুক্তির পূর্বেই দূর্গতি। বেশ কিছুদিন ধরেই মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে ট্রেন্ড #boycottlalsinghchaddha। আমির খান এবং কারিনা কাপুর অভিনীত বছরের সবচেয়ে প্রত্যাশিত চলচ্চিত্রগুলির মধ্যে একটি এবং সোশ্যাল মিডিয়া প্রবণতা অনেকের মনোযোগ কেড়েছে।

‘বয়কট লাল সিং চাড্ডা’ কেন একটি শীর্ষ প্রবণতা হয়ে উঠেছে তার কোনও প্রমাণ না থাকলেও, ধারণা করা হচ্ছে যে অভিনেতা কয়েক বছর আগে ভারত সম্পর্কে “ভারতের ক্রমবর্ধমান অসহিষ্ণুতা” যে মন্তব্য করেছিলেন তার জন্য ছবিটি সোশ্যাল মিডিয়ায় ফ্ল্যাক হচ্ছে।

সম্প্রতি এ নিয়ে কথা বলেছেন আমিরও। তার চলচ্চিত্রের বিরুদ্ধে এই ধরনের প্রচারণা তাকে বিরক্ত করে কিনা জানতে চাইলে আমির বলেছিলেন যে এটি তাকে “দুঃখিত” করে তোলে। সুপারস্টার একটি শীর্ষস্থানীয় সংবাদপত্রকে বলেছেন, “হ্যাঁ, আমি দুঃখ বোধ করছি। এছাড়াও, আমি দুঃখিত যে কিছু লোক যারা এই কথা বলছে, তাদের হৃদয়ে তারা বিশ্বাস করে যে আমি এমন একজন যে ভারতকে পছন্দ করি না। তাদের হৃদয়ে তারা বিশ্বাস করুন, কিন্তু এটা অসত্য। এটা বরং দুর্ভাগ্যজনক যে কিছু লোক এমনটা মনে করে। ব্যাপারটা এমন নয়। অনুগ্রহ করে আমার ফিল্ম বয়কট করবেন না। অনুগ্রহ করে আমার ফিল্ম দেখুন।”

এই ছবির অভিনেত্রী করিনা কাপুর খান ‘বয়কট লাল সিং চাড্ডা’ প্রবণতা সম্পর্কে ইন্ডিয়া এক শীর্ষ স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, “বিভিন্ন প্ল্যাটফর্ম রয়েছে। প্রত্যেকেরই মতামত রয়েছে। তাই এখন, যদি এটি হতে চলেছে, তবে আপনাকে কিছু বিষয় উপেক্ষা করতে শিখতে হবে। অন্যথায়, আপনার জীবন যাপন করা অসম্ভব হয়ে উঠবে। এবং সেই কারণেই আমি এর মতো কোনও সিরিয়াসলি নিই না।”

‘লাল সিং চাড্ডা’ হলিউডের ক্লাসিক ‘ফরেস্ট গাম্প’-এর রিমেক। এটিতে কারিনা কাপুরও অভিনয় করেছেন এবং আমিরকে একজন সাধারণ, দয়ালু মানুষের ভূমিকায় অভিনয় করেছেন, মূলত টম হ্যাঙ্দেখুন১৯৯৪ সালের আইকনিক চলচ্চিত্রে অভিনয় করা হয়েছে।

আমির খান প্রোডাকশন, কিরণ রাও, এবং ভায়াকম ১৮ স্টুডিও দ্বারা প্রযোজিত, ‘লাল সিং চাড্ডা’-তে কারিনা কাপুর খান, মোনা সিং এবং চৈতন্য আক্কিনেনিও অভিনয় করেছেন। অদ্বৈত চন্দন পরিচালনায় 11 আগস্ট প্রেক্ষাগৃহে আত্মপ্রকাশ হতে চলেছে, যেখানে এটি অক্ষয় কুমার-অভিনীত ‘রক্ষা বন্ধন’-এর সাথে সংঘর্ষ হয়।

আইন-কানুন থেকে আরও খবর