• রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
Bengal Links

ভুয়ো খবর: বান্ধবী জর্জিনা রডরিগেজকে বিয়ে করছেন ফুটবল তারকা রোনাল্ডো

বেঙ্গল লিংকস | অনন্যা ঘোষ

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩, ০৬:১৯ পিএম


ভুয়ো খবর: বান্ধবী জর্জিনা রডরিগেজকে বিয়ে করছেন ফুটবল তারকা রোনাল্ডো

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট শেয়ার করে দাবি করা হচ্ছে - পর্তুগালের ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তাঁর বান্ধবী জর্জিনাকে বিয়ে করেছেন। ছবিটি শেয়ার করে অনেকেই দাবি করেছেন যে অবশেষে স্প্যানিশ সুন্দরীকে বিয়ে করছেন রোনাল্ডো। সুশান্ত চন্দ্র মালী নামে একজন ফেসবুক ব্যবহারকারী ছবিটি পোস্ট করে লিখেছেন, “অবশেষে বান্ধবী জর্জিনাকে আনুষ্ঠানিকভাবে বিয়ে করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সৌদি আরবের রিয়াদে হয়েছে বিয়ের আনুষ্ঠানিকতা।” এখানে ভাইরাল হওয়া পোষ্টটির লিঙ্ক দেওয়া হল।

তথ্য যাচাই করে আমরা দেখতে পেয়েছি ভাইরাল পোস্টের দাবি ভুয়ো এবং বিভ্রান্তিকর। সম্প্রতি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ম্যাঞ্চেস্টার ইউনাইডে ছেড়ে সৌদি আরবের আল নাসর ফুটবল ক্লাবে যোগদান করেছেন। তারপর থেকে তাঁর বর্তমান গার্লফ্রেন্ড জর্জিনা রডরিগেজকে বিয়ে সংক্রান্ত একটি খবর সোশ্যাল মিডিয়ায় শোরগোল তুলেছে। সৌদি আরবের নিয়ম অনুযায়ী, বিয়ে না করে একসঙ্গে থাকতে পারেন না কোনও নারী-পুরুষ। ফুটবল তারকা রোনাল্ডো তাঁর বান্ধবী জর্জিনার সঙ্গে দীর্ঘদিন একসঙ্গে থাকলেও তাঁরা বিয়ে করেননি। দুজনে লিভ টুগেদারে রয়েছেন এবং তাদের চার সন্তানও রয়েছে। সিআর সেভেন এখন সৌদির ক্লাবে যেখানে বিবাহ ছাড়া একসঙ্গে থাকা নিষিদ্ধ। ফলে প্রশ্ন উঠেছিল যে, সৌদি আরবে তাঁরা একসঙ্গে কীভাবে থাকবেন নাকি তাদের জন্য বদল হবে সৌদির নিয়ম কানুন। ২০১৬ সাল থেকে রোনাল্ডো-জর্জিনো একসাথে আছেন। তবে তারা এখনো বিয়ে করেননি। 

ছবিটার আসল সত্যতা কী?

বিভিন্ন রকম প্রাসঙ্গিক কিওয়ার্ড সার্চ করে আমরা আসল ছবিটা খুঁজে পাই। তাতে আমরা পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও স্প্যানিশ সুন্দরী জর্জিনা রডরিগেজের বিয়ে সংক্রান্ত কোনও তথ্য পায়নি। মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্দে এবং তার স্বামী ডাল্টন গোমেজের একটি ছবি খুঁজে পাওয়া যায় যার সাথে ভাইরাল ছবির হুবহু মিল পাওয়া যায়। আরিয়ানা-ডাল্টনের ছবিকেই ফটোশপের মাধ্যমে বিকৃত করে রোনাল্ডো-জর্জিনার মাথা বসিয়ে আলোচিত ছবিটি বানানো হয়েছে। ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে মার্কিন পপ তারকা তাদের বিয়ে করেছিলেন। এই ছবি ফিল্মি ফাইলস ওয়েবসাইটে দেওয়া হয়। এই ভাইরাল হওয়া ছবি ২০২১ সালে টাইমস্ অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদনেও প্রকাশিত হয়।

সাম্প্রতিককালে রোনাল্ডোর বিয়ে সংক্রান্ত আমরা কোনও খবর খুঁজে পাইনি। তার মতো একজন আন্তর্জাতিক তারকার বিয়ের খবর সমস্ত সংবাদমাধ্যমই প্রকাশ করবে। এর থেকে প্রমাণিত হয় যে রোনাল্ডো তার প্রেমিকাকে বিবাহ করার খবরটি একেবারেই ভিত্তিহীন। এছাড়াও সংবাদ সংস্থা এএফপি এই ছবিটির সত্যতা যাচাই করে দেখেছে যে ভাইরাল ছবিটি সম্পাদিত এবং দাবিটি ভুল। 

ফলাফল

পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সৌদিতে তার বান্ধবী জর্জিনা রডরিগেজের বিয়ে করেছেন দাবিতে প্রচারিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা। অন্য একটি ছবিকে সম্পাদিত করে ভুয়ো পোস্ট ভাইরাল করা হচ্ছে।